October 11, 2024, 9:21 pm

সংবাদ শিরোনাম
দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ নবাবগঞ্জে বজ্রপাতে দুই বিয়াইয়ের মৃত্যু শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত সুন্নাহর মাঝেই রয়েছে বৈষম্যমুক্ত আদর্শ দেশ গড়ার চাবিকাঠি কুড়িগ্রামে হত্যায় মামলায় সাংবাদিকদের আসামী! কক্সবাজারে অভিযানে ৬ দূর্বৃত্ত অস্ত্র সহ আটক কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার

‘যেন-তেন কাজ করে সুনাম নষ্ট করতে চাই না’

‘যেন-তেন কাজ করে সুনাম নষ্ট করতে চাই না’

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

পারিবারিক বিনোদনের জন্য একটা সময় টিভি নাটকের বিকল্প কিছু ছিলো না। পরিবারের সকলে এক সঙ্গে তা  উপভোগ করতো। সেই সময় টিভি নাটকগুলোতে পরিবারের বিভিন্ন বিষয় থাকতো। ফলে পরিবারের সকলে সেই সব নাটক দেখতে উৎসাহিত হতো। টিভি নাটক প্রসঙ্গে এভাবেই মন্তব্য করলেন এই সময়ে টিভি নাটকের ব্যস্ত অভিনেত্রী  শারমিন জোহা শশী। তিনি আরো বলেন, এখনো ফ্যামিলি ড্রামা তৈরি হচ্ছে।

কিন্তু সেগুলোর উপস্থাপনা অন্যভাবে হচ্ছে। একটি সুন্দর গল্প পারে দর্শককে অনেক সময় টিভির সামনে বসিয়ে রাখতে। সময়ের সঙ্গে গল্প বলা ও উপস্থাপনায় পরিবর্তন আসবে এটা স্বাভাবিক। কিন্তু আমাদের মূল ঠিক রেখে সেটি করা ভালো। এই সময়ের অনেক তারকা ধারাবাহিকে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। একক নাটক-টেলিছবিতেই তাদের দেখা যায়। তবে এই দিক থেকে শশী ব্যতিক্রম। একক নাটক-টেলিছবির পাশাপাশি নিয়মিত ধারাবাহিক নাটকে অভিনয় করছেন তিনি। শশীর ভাষ্য, আমি একজন প্রফেশনাল অভিনেত্রী। আমার প্রথম লক্ষ্য থাকে দর্শকের বিনোদনের জন্য কাজ করা। সে ক্ষেত্রে আমার মনের মতো গল্প-চরিত্র পেলে কোনোটিতে অভিনয় করতে আমার আপত্তি নেই। আমি সব সময় ভালো কাজ করতে চাই। এ ছাড়া যারা ধারাবাহিকে কাজ করে না সেটি তাদের ব্যক্তিগত বিষয়। এ নিয়ে আমি কিছু বলতে চাই না। এদিকে এই অভিনেত্রীর হাতে এখন এসএম শাহীনের ‘সোনাভান’, দেবাশীষ বড়ুয়া দ্বীপের ‘ভালোবাসা প্রেম নয়’, সালাহউদ্দিনের ‘মায়া মসনদ’, রুলিন রহমানের ‘ভালোবাসা কারে কয়’, শাহীন সরকারের ‘জ্ঞানী গঞ্জের পন্ডিতেরা’ এবং ‘দুলাভাই জিন্দাবাদ’ শীর্ষক ধারাবাহিকগুলো রয়েছে। প্রতিটি ধারাবাহিকে তিনি অভিনয় করছেন বৈচিত্রময় চরিত্রে। ধারাবাহিক নাটকের পাশাপাশি বর্তমানে এই অভিনেত্রী আসছে ঈদের কাজ নিয়েও ব্যস্ত সময় পার করছেন বলে জানান। ক্যারিয়ারের শুরুতে কোহিনূর আক্তার সুচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’ চলচ্চিত্রে অভিনয় করে দারুণ দর্শকপ্রিয়তা লাভ করেন শশী। কিন্তু এরপর তাকে আর নতুন কোনো চলচ্চিত্রে দেখা যায়নি। এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমি চলচ্চিত্রে কাজ করতে আগ্রহী আছি। আমার প্রথম ছবি অন্য সব ছবির মতো নয়। এখনো এই ছবির জন্য আমি সবার কাছে প্রশংসিত। সেখানে আমি যেন-তেন কাজ করে সুনাম নষ্ট করতে চাই না। এখন আমাদের এখানে বানিজ্যিক ছবির পাশাপাশি নানা ধরনের গল্পের চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। যদি এরমধ্যে আমাকে নিয়ে কেউ তেমন গল্পের ছবিতে কাজ করতে চান তাহলে চলচ্চিত্রে আবারো ফিরে আসবো। আলাপনে এই অভিনেত্রী শোবিজের বতর্মান অবস্থা নিয়েও কথা বলেন। এই সময়ে ভালো কাজের আলোচনার চেয়ে পরচর্চা বেশি হচ্ছে বলে তিনি জানান। সেটি কেমন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, শোবিজের প্রতি সবার আগ্রহ থাকে বেশি। এই ক্ষেত্রে এই অঙ্গনের সবাইকে ভেবে কথা বলা প্রয়োজন। কিন্তু সেটি না করে অনেকে আলোচনায় আসার জন্য যা খুশি তাই বলছেন। ফলে অনেক সময় আলোচনার চেয়ে বেশি তিনি সমালোচিত হচ্ছেন। আগামীতে শশী নিজেকে কিভাবে দেখতে চান তা নিয়েও কথা বলেন। তার ভাষ্য, আমার পরিচয় আমি অভিনেত্রী। দর্শকের ভালোবাসায় আজ এই পর্যায়ে আসতে পেরেছি। আগামীতেও আমি এভাবে কাজ করতে চাই। অনেক কাজ করতে হবে আমাকে এমনটা আমি কখনো মনে করি না। অল্প কাজের মধ্য দিয়েও একজন শিল্পী অনেক দিন দর্শকের মনে থাকতে পারেন। আমার প্রথম চলচ্চিত্র দিয়ে আমি সেটি সব সময় অনুধাবন করি। দর্শক আমাকে সু-অভিনেত্রী বলে আখ্যায়িত করবে এটাই আমি প্রত্যাশা করি।

Share Button

     এ জাতীয় আরো খবর